My Account

কিভাবে ডোমেইন রেজিস্ট্রেশন করে ইমেইল ভেরিফাই করবেন?

email verify

যদি আপনি ডোমেইন সাসপেন্ড (Domain Suspended) সমস্যার সময়ে আপনার ইমেল ভেরিফাই করতে বিভ্রান্তি অনুভব করেন, তাহলে আপনার সমস্যা সমাধানের জন্য কিছু পদক্ষেপ নিতে হবে। আপনাকে নিম্নলিখিত ধাপসমূহ অনুসরণ করতে হবে যাতে আপনি আপনার ইমেল ভেরিফাই করতে পারেন।

Domain Suspended for email verification.

Error

Step 1. চলুন, আমরা Intodns.com এ যাই এবং ডোমেইন নেম সার্ভার চেক করি।

Checking DNS

নোটঃ যদি আপনি নেম সার্ভার রেকর্ডে hold.suspendeddoamin.com এ একই বিজ্ঞপ্তি পেয়ে থাকেন, তাহলে এর অর্থ হলো আপনার ডোমেইনটি ইমেল যাচাইকরণের জন্য সাসপেন্ড করা হয়েছে।

Suspended Domain

Step 2. আপনার E-mail খুলে Inbox এবং Spam ফোল্ডার চেক করুন। আপনি যদি ইনবক্সে এই মেইলটি না পেয়ে থাকেন, তবে অবশ্যই স্প্যাম ফোল্ডারও চেক করুন। নিচে আপনি একটি স্ক্রিনশটে দেখতে পাবেন সেখানে একই একটি ইমেইল পাবেন। সেই ইমেইল টি ওপেন করুন।

Verification Mail

Step 3. মেইলে ক্লিক করার পরে একটি ইন্টারফেস পেয়ে যাবেন সেই ইমেইলে নিচের স্ক্রীনশটে দেখানোর মত একটি লিঙ্ক পেয়ে যাবেন। সেই লিঙ্কে ক্লিক করে ইমেইল ভেরিফাই সম্পন্ন করুন।

Emailed link

 

Step 4. শেষবারে আমি ইমেল ভেরিফাই করার জন্য ইমেলের লিঙ্ক পেয়েছি। আপনার কাছে একটি নোটিফিকেশন প্রাপ্ত হবে যেটি বলবে যে আপনার ইমেল ঠিকানা সফলভাবে যাচাই করা হয়েছে। নীচের স্ক্রিনশটের মতো দেখা যাবে।

 

Step 5 : এখন আমাদের অপেক্ষা করতে হবে ২৪ ঘন্টা যাতে ডোমেইন নেম সার্ভার আপডেট হতে পারে। আগেই আমি সময় ব্যয় করেছি এবং এখন আমার ওয়েবসাইট ঠিকমতো কাজ করছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *